আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে ২পিকআপ ট্রাক, ২টি স্ক্যাভেটর ও ১লক্ষ ঘনফুট বালু জব্দ

চন্দনাইশ প্রতিনিধিঃ

চন্দনাইশে অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা ভ্রাম্যমাণ আদালত। উপজেলার বরকল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব পাঠানদন্ডী এলাকায় হযরত এরশাদ আলী ফকিরের বাড়ির পাশে অবৈধভাবে বালুর স্তুপ তৈরী করে ব্যবসা করে আসছিল কতিপয় অসাধু ব্যবসায়ীরা।

বুধবার (১৫ মে) বিকেলে উপজেলার বরকল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব পাঠানদন্ডী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা। এসময় বালু বিপনণের কাজে ব্যবহৃত ২টি পিকআপ ট্রাক ও ২টি স্ক্যাভেটর এবং ১লক্ষ ঘনফুট বালু জব্দ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা বলেন, উপজেলার বরকল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব পাঠানদন্ডী এলাকায় হযরত এরশাদ আলী ফকিরের বাড়ির পাশে অবৈধভাবে বালুর স্তুপ তৈরী করে ব্যবসা করে আসছিল কতিপয় অসাধু ব্যবসায়ীরা।
আজ বিকালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনাকালে বালু বিপনণের কাজে ব্যবহৃত দুইটি পিকআপ ট্রাক, দুইটি স্কেভেটর ও আনুমানিক ১লক্ষ ঘনফুট বালু জব্দ করা হয়। অভিযান পরিচালনাকালে ঘটনাস্থলে কাউকে পাওয়া যায় নি। এছাড়াও জব্দকৃত দুইটি স্কেভেটর ঘটনাস্থলে তালবদ্ধ অবস্থায় এবং আনুমানিক ১লক্ষ ঘনফুট বালু বরকল ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার মোঃ হাবিবুর রহমানের জিম্মায় প্রদান করা হয়।

তিনি আরও বলেন, উপজেলার কোথাও খনন যন্ত্রের সাহায্যে অবৈধ উপায়ে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

মোবাইল কোর্ট পরিচালনা করার উপস্থিত ছিলেন জোয়ারা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রঞ্জন কুমার দেব চন্দনাইশ থানার একদল পুলিশ এবং উপজেলা ভূমি অফিসের পেশকার রিগ্যান শীল সহ অন্যন্যা কর্মকর্তা -কর্মচারীরা সার্বিক সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর