আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাষ্ট্রপতির পুলিশ পদক পাচ্ছেন আবুল কাসেম ভূইয়া

অনলাইন ডেস্ক

সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণরে মাধ্যমে প্রশংসনীয় অবদান রাখা এবং সেবামূলক কাজের জন্য রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পাচ্ছেন নরসিংদী জেলার মনোহরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাসেম ভূইয়া । বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের জন্য সারাদেশ ৪০০ পুলিশ কর্মকর্তার মধ্যে তিনি রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পদক প্রাপ্তিতে মনোনীত হন। তিনি দ্বাদশ জাতীয় নির্বাচনের পূর্বে নরসিংদী মডেল থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন।

ওসি আবুল কাশেম ভূঁইয়া চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি জেলার একজন কৃতি সন্তান। তিনি ১৯৭৪ মুসলিম সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন । মানিকছড়ি হাই স্কুল থেকে এস.এস.সি,কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচ.এস.সি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিভাগে অনার্স-মাস্টার্স সম্পূর্ণ করেন তিনি। আবুল কাসেম ভুইয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৯ তম ব্যাচের একজন মেধাবী ছাত্র ছিলেন । কর্মজীবনেও তিনি মেধার স্বাক্ষর রেখেছেন। ২০০৭ সালে রেঞ্জের সর্বোচ্চ নাম্বার পেয়ে পদোন্নতি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১১ সালে ইন্সপেক্টর হন।জাতিসংঘের শান্তি মিশনেও (সেট মিশন২০০৯-১০ ) তিনি অংশ গ্রহণ করেছিলেন।

তিনি মনোহরদী থানায় ওসি হিসেবে যোগদানের পর থেকে তার কর্মক্ষেত্রে অবিচল এবং দায়িত্বশীলতায় পরিচয় দিয়েছেন সুনামের সাথে । পুলিশের এই সর্ব্বোচ স্বীকৃতি প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পদে যারা ভূষিত হন তারা এককালীন অর্থ ও প্রতিমাসে ভাতা পান এবং নামের শেষে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর