আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ছোট মেশিনে লুকিয়ে স্বর্ণ পাচারের চেষ্টা

অনলাইন ডেস্ক

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এক যাত্রীর ১টি সিলিকন গ্লু হিটার মেশিনের লোহার পাতের ভেতরে বিশেষ কৌশলে লুকিয়ে স্বর্ণ পাচারের অপচেষ্টা ধরা পড়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটায় গোপন তথ্যের ভিত্তিতে তল্লাশির মাধ্যমে এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর টিম ২২৩ গ্রাম বিয়ারিং আকৃতির ২ পিস স্বর্ণপিণ্ড (২৪ ক্যারেট) জব্দ করে।

সূত্র জানায়, বাঁশখালীর বাসিন্দা মোহাম্মদ আতিকুল্লা এয়ার এরাবিয়ার G9-523 ফ্লাইটে শারজাহ থেকে বিকাল ৩টা ৫০ মিনিটে চট্টগ্রাম আসে। তার সঙ্গে আনা কাঠ জোড়া লাগানোর মেশিনের ভেতর সুকৌশলে লুকিয়ে স্বর্ণ পিণ্ড নিয়ে আসে। ১ টি স্বর্ণবারের মূল্য অনুযায়ী প্রতি গ্রাম নিখাঁদ স্বর্ণের বাজারমূল্য ৮ হাজার ৫৮৪ টাকা। এ হিসাবে স্বর্ণ পিণ্ডের দাম ১৯ লাখ ১৪ হাজার ২৩২ টাকা। ধারণা করা হচ্ছে, ওই যাত্রী চোরাচালানের উদ্দেশ্যে ব্যাগেজ পার্টির মালামাল পাচার করছিল।

এর আগে সকালে ফ্লাই দুবাই এয়ারলাইনসের FZ-563 ফ্লাইটে চট্টগ্রামে আসা যাত্রী চকরিয়ার আব্দুর রহিমের হাতব্যাগ ও ব্যাগেজে জুসার মেশিন ও ব্যায়ামের যন্ত্রাংশের ভেতরে ৪৯৩ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়। এর মধ্যে ৩৯৩ গ্রাম পাত ও দণ্ডাকৃতির নিখাদ স্বর্ণ (২৪ ক্যারেট) এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট) ছিল। এসব স্বর্ণের বাজার মূল্য ৪২ লাখ ৮৭ হাজার ২৭০ টাকা।

বিমানবন্দরের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, দুই চালানের স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর