আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীলংকাকে হারিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক

লম্বা ক্যারিয়ারে অসংখ্যবার বাংলাদেশকে জেতালেও কখনো সেভাবে লাইমলাইটে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। দলের বিপদে ব্যাট হাতে জ্বলে উঠেছেন তিনি। তেমনি আজকের ম্যাচেও দেখা গেল ত্রাণকর্তার ভূমিকায়। রিয়াদের ব্যাটিং দাপটেই শ্বাসরুদ্ধকর জয়ে বিশ্বকাপে শুভসূচনা বাংলাদেশের।

ম্যাচ জয়ের পর নিজের ভেরিফায়েড ফেসবুকে এক স্ট্যাটাসে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে একটি ছবি জুড়ে দিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘দলের সম্মিলিত প্রচেষ্টার ফলেই এমন জয় এসেছে, আমি সবার প্রতি কৃতজ্ঞ। আলহামদুলিল্লাহ।’

এর আগে কখনো টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলংকাকে হারাতে পারেনি বাংলাদেশ। এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে কম রানে লংকানদের আটকে দিয়েও ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল লাল-সবুজের বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত লিটন দাস, তাওহিদ হৃদয়ের পর মাহমুদউল্লাহর হার না মানা ইনিংসে ভর করে জয় তুলে নেন টাইগাররা।

অথচ এই রিয়াদকে নিয়ে কম নাটক হয়নি। গত ওয়ানডে বিশ্বকাপের আগে তার দলে সুযোগ পাওয়া নিয়ে ছিল অনিশ্চয়তা। সেই সময় দলে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করতে ভুল করেননি রিয়াদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে দারুণ সেঞ্চুরি হাঁকিয়ে দিয়েছিলেন সামর্থ্যের প্রমাণ। আর এবারের বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও পুরো দল যখন ব্যাটিংয়ে নড়বড়ে, তখনো রিয়াদ একপ্রান্ত আগলে রেখে মান বাঁচান। বিশ্বকাপের এখনো বেশ কিছু ম্যাচ বাকি। নিজের শেষ বিশ্বকাপটা স্মরণীয় করে রাখতে মরিয়া এই অলরাউন্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর