আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তৈয়বুর রহমান পটিয়া হুলাইন ছালেহ্-নূর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হওয়ায় সংবর্ধনা

চন্দনাইশ প্রতিনিধিঃ

চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভার রহমানিয়া আহমদীয়া এ,এস (স্বতন্ত্র) ইবতেদায়ী মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোঃ তৈয়বুর রহমান পটিয়া হুলাইন ছালেহ্-নূর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হওয়ায় সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার সকালে চন্দনাইশ পৌরসভার রহমানিয়া আহমদীয়া এ,এস (স্বতন্ত্র) ইবতেদায়ী মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষাপ্রতিষ্ঠানটির পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেয়া হয়। এ সময় তার হাতে ফুল ও ক্রেস্ট তুলে দিয়ে সম্মান জানান শিক্ষক ও গর্ভনিং বডির সদস্যরা। এ উপলক্ষ্যে মাদ্রাসা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠান হয়।

এতে বক্তারা বলেন, শিক্ষকদের সবার কাছে সম্মানিত হয়ে উঠতে হবে। তাকে অনুসরণ করে যাতে শিক্ষার্থীরা নিজেদের যোগ্য করে গড়ে তুলতে পারে। কারণ, সন্তানের পিতামাতার পরেই অভিভাবক হচ্ছেন শিক্ষকেরা। তারা শিক্ষিত জাতি করে গড়ে তোলেন। রহমানিয়া আহমদীয়া এ,এস (স্বতন্ত্র) ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক সোলতানা ইয়াছমিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় মাদ্রাসা কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব অধ্যাপক মোঃ তৈয়বুর রহমান বলেন, মাদ্রাসা গর্ভনিং বডির সদস্য ও শিক্ষকদের শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে যে স্বপ্ন ছিল, আমি সেটা পূরণ করার চেষ্টা করেছি। আজকের এই সংবর্ধনা আমাকে আরো অনেক বেশি উজ্জীবিত ও সম্মানিত করেছে। এটা আমার কাজের গতি বাড়িয়ে দিলো।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক ও গবেষক নিজাম উদ্দিন লাভলু, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল, প্রবাসী ও সমাজসেবক কাজী নুরুল আলম। স্বাগত বক্তব্য রাখেন চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল আলম।

মাদ্রাসার শিক্ষক মাওলানা মোঃ ইয়াছিন আরাফাত রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসা কমিটির সহ-সাধারণ সম্পাদক আবদুর রশিদ, সদস্য কাজী মোহাম্মদ হোসাইন আহমদ, সমাজসেবক মোঃ মামুন, প্রবাসী রবিউল হোসেন চন্দনাইশ প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আমিন উল্লাহ টিপু, এতিমখানা ও হেফজখানার প্রধান হাফেজ মওলানা মোঃ জাহেদ হোসেন, মাদ্রাসা শিক্ষক যথাক্রমে মাওলানা আবু ছিদ্দিক, মাওলানা জাবের হোসাইন, মোঃ আসিফ হাসান, সোনিয়া আকতার, উম্মে রহিমা সহ মাদ্রাসার শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। আলোচনা সভার পরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব অধ্যাপক মো. তৈয়বুর রহমানকে ফুল ও ক্রেস্ট দিয়ে অভিনন্দন জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর