আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দগাঁও এলাকায় হেলে পড়েছে ৫ তলা ভবন

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে চান্দগাঁও এলাকায় প্রায় দেড় ফুট হেলে পড়েছে একটি ৫ তলা বহুতল ভবন। ভবনটির নয়টি ফ্ল্যাটে বসবাস করছে নয়টি পরিবার। একইসাথে পাশের ভবনটির ভবনটির বাসিন্দারাও আছেন চরম আতঙ্কে।

চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল বড়ুয়া পাড়াস্থ বৌদ্ধ মন্দির সংলগ্ন নবরত্ন নামের ভবনটি হেলে পড়ার বিষয়টি স্বীকার করেছেন ভবনটির মালিকের একজন প্রদীপ বড়ুয়া। তিনি বলেন, “আমাদের ভবনটি গত মাস দুই মাস যাবৎ হেলে গেছে।” প্রদীপ বড়ুয়া জানান তিনিসহ নয় জন মিলে এই জমি ক্রয় করে ভবনটি নির্মাণ করেছেন। প্রায় ১৪ বছর আগে নির্মিত তাদের ভবনটির নয়টি ফ্ল্যাটে নয়জন মালিক বসবাস করছেন। ভবন মালিক দুই মাস যাবৎ হেলে পড়েছে বললেও ভবনের কেয়ারটেকার বলছেন তিনি বছর খানেক ধরেই এই ভবনটি হেলে আছে।

জানা গেছে নবরত্ন ভবনটি প্রদীপ বড়ুয়া ছাড়াও ববিন বড়ুয়া, মিশন বড়ুয়া, বিকাশ বড়ুয়া, শিখা বড়ুয়া, সুমি বড়ুয়া, মঞ্জু বড়ুয়া, মিনু বড়ুয়া ও জিসু বড়ুয়ার মালিকানা রয়েছে।

হেলে পড়া নবরত্ন ভবনটি ঝুঁকিপূর্ণভাবে পার্শ্ববর্তী প্রবাসী সুমন বড়ুয়ার বিল্ডিংয়ের উপর হেলে পড়ায় সেখানে বসবাসরত ভাড়াটিয়াদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। বাড়ির মালিক স্বপরিবারে কাতারে বসবাস করায় ভাড়াটিয়ারা কিছুটা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান।

এ বিষয়ে কালুরঘাট ফায়ার সার্ভিসের ইনচার্জ মো: বাহার জানান, এই বিষয়ে এখন পর্যন্ত কারো কাছ থেকে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আমরা ভবনটি পরিদর্শনে যাবো। যদি ঝুঁকিপূর্ণ হয় তাহলে আইনানুসারে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর