আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন চন্দনাইশের আবু আহমদ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদ্য পদত্যাগকৃত সদস্য আলহাজ আবু আহমদ চৌধুরী’র প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন মহামান্য হাইকোর্ট।

আবু আহমদ চৌধুরীর করা রিটের পরিপ্রেক্ষিতে সোমবার (২৭ মে) বিকালে মহামান্য হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হাইকোর্টের এই আদেশে আবু আহমদ চৌধুরীর নির্বাচনে অংশ নিতে বাধা নেই বলে জানিয়েছেন তাঁর আইনজীবী ব্যারিস্টার মুনতাসির। তিনি বলেন, মহামান্য হাইকোর্ট আবু আহমদ চৌধুরী’র প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন। সেই সঙ্গে তাঁকে নির্বাচনে অংশ নিতে সুযোগ দেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

এ প্রসঙ্গে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরী বলেন, “আইনের প্রতি পূর্ণ আস্থা রেখে এবং আচরণবিধি মেনে আমি নির্বাচনে অংশগ্রহণ করবো। আগামী ২৯ মে ব্যালটের মাধ্যমে জনগণের বিজয় সুনিশ্চিত করবো।”

এসময় উপস্থিত ছিলেন, সিনিয়র আইনজীবী সাঈদ আহমদ রাজা, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ও চন্দনাইশ বরকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রহিম, এডভোকেট মুহাম্মদ শহিদুল আলম, এডভোকেট নাছির উদ্দীন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর