আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রের কাছে হেরে যে আক্ষেপ শান্তর

স্পোর্টস ডেস্ক

টেক্সাসের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্স স্টেডিয়ামে ইতিহাস সৃষ্টি করেছে যুক্তরাষ্ট্র। র‌্যাংকিংয়ে ৯ নম্বরে থাকা দলটিকে হারিয়ে অঘটন সৃষ্টি করেছেন ১৯ নম্বরের দলটি। টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর প্রথম দেখায়ই যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার দেখলেন নাজমুল হোসেন শান্তরা।

শুধু র‌্যাঙ্কিং নয়, ক্রিকেটীয় সুযোগ-সুবিধা কিংবা অভিজ্ঞতায়ও লিটন দাস-সাকিব আল হাসানদের ধারে-কাছে নেই তারা। তবে সবকিছুই বিফলে গেল বাংলাদেশের। টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ইতিহাসে এটি দ্বিতীয় জয়। এর আগে প্রথমবার জিতেছিল আয়ারল্যান্ডের বিপক্ষে।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ৩ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় যুক্তরাষ্ট্র। মাত্র ১৩ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলে নায়ক হারমিত সিং। দলকে জয় নিশ্চিত করার পথে ৩৪ রানে অপরাজিত ছিলেন নিউজিল্যান্ড ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে ভেড়া কোরি অ্যান্ডারসন।

দলের এমন হারে ব্যাটিংকে দুষলেন অধিনায়ক শান্ত, ‘আমরা ভালো ব্যাট করতে পারিনি। আমরা ভালো শুরু করেছিলাম কিন্তু মাঝের ওভারগুলোতে কয়েকটি উইকেট হারিয়ে ফেলি। তাই আমার মনে হয় আরও ২০ রান যদি করতে পারতাম তাহলে ভালো একটি সংগ্রহ হতো।’

ব্যাটারদের সংগ্রাম নিয়ে শান্ত বলেন, ‘আমার মনে হয় না মনোভবে কোনো ভুল ছিল। আমরা ভালো উইকেটে খেলিনি এমনকি জিম্বাবুয়ে সিরিজেও না। তাই ব্যাটারদের সংগ্রাম করতে হয়েছে। কিন্তু এটা মানসিক ব্যাপার তাই আমি আশা করছি ব্যাটাররা তাদের ফর্মে ফিরে আসবে। আমাদের স্পিনাররা দারুণ বল করেছে। শেষ ২-৩ ওভারে আমাদের পেসাররা তাদের পরিকল্পনা কাজে লাগাতে পারেনি। আশা করছি পরের ম্যাচগুলোতে দারুণ প্রত্যাবর্তন করবে তারা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর