আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রে অনুশীলন শুরু করেছেন সাকিবরা

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত শুক্রবার হিউস্টনে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। এরপর একদিন বিশ্রামে কাটিয়েছেন ক্রিকেটাররা। তবে শনিবার থেকে তাদের অনুশীলন শুরু হয়েছে। বিসিবির পাঠানো আলাদা দুটি ভিডিওতে ক্রিকেটারদের জিম ও রানিং করতে দেখা গেছে। বিশ্বকাপের আগে ট্রেনার নাথান কেলির অধীনে নিজেদের ফিটনেস ঝালিয়ে নিচ্ছেন ক্রিকেটাররা।

ভিডিওতে মাহমুদউল্লাহ রিয়াদকে জিম করতে দেখা যায়। যদিও ফ্রেমে ঢুকে যান জাকের আলি অনিক। ভুল বুঝতে পেরে সঙ্গে সঙ্গেই অবশ্য ফিরে গেলেন। এরপর লিটন দাসকেও দেখা গেলো। জিমে তানভীর ইসলামকে সাহায্য করতে দেখা গেল সৌম্য সরকারকে। আগামী ২১ মে তিন ম্যাচের সিরিজের ১ম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের। ২৩ ও ২৫ মে অনুষ্ঠিত হবে বাকি দুটি ম্যাচ।

১ জুন (বাংলাদেশ সময় ২ জুন) থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টটির আগে ২৭ মে থেকে ১ জুনের মধ্যে বিশ্বকাপের মোট ১৭টি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে দুইটি ম্যাচ খেলবে বাংলাদেশ। বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এই ম্যাচটি হবে ২৮ মে। টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে স্থানীয় সময় সাড়ে দশটা আর বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টায় সেই ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশের অপর ম্যাচটি প্রতিবেশী দেশ ভারতের বিপক্ষে। বিশ্বকাপ শুরুর আগের দিন অর্থাৎ ১ জুন এই ম্যাচে লড়বে নাজমুল হোসেন শান্ত ও রোহিত শর্মার দল। এই ম্যাচের ভেন্যু এখনো ঠিক করা হয়নি।

আগামী ৮ জুন শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে ডালাসে শুরু বাংলাদেশের বিশ্বকাপ। ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ নিউইয়র্কে। এরপর সেন্ট ভিনসেন্টে লড়াই নেদারল্যান্ডস ও নেপালের সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর