আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে পণ্যে পাটজাত দ্রব্য ব্যবহার না করার অপরাধে জরিমানা

চন্দনাইশ প্রতিনিধিঃ

চট্টগ্রামের চন্দনাইশে পণ্যে পাটজাত দ্রব্য ব্যবহার না করার অপরাধে ২ প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৪ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার চন্দনাইশ বাজার ও সূচিয়া মহাজার ঘাটা বাজার এলাকায় এই অভিযান পরিচালিত হয়। অভিযানে নেতৃত্ব দেন চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা। এতে সহায়তা করেন চট্টগ্রাম জেলার পাট অধিদফতরের পাট উন্নয়ন সহকারী বাবুল চন্দ্র দাশ, চন্দনাইশ থানার একদল পুলিশ সদস্য এবং উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা।

ভ্রাম্যমাণ আদালত সম্পর্কে চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা বলেন, পণ্যে পাটজাত দ্রব্য ব্যবহার না করার অপরাধে উপজেলার উপজেলার চন্দনাইশ বাজার ও সূচিয়া মহাজার ঘাটা বাজার এলাকায় অভিযান চালিয়ে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন – ২০১০ এর সংশ্লিষ্ট ১৪ ধারায় লঙ্ঘনের অভিযোগে মের্সাস জহির অটো রাইস মিল এবং শাহ আমিন অটো রাইস মিল নামক ২ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

আগামীতেও পণ্যে বাধ্যতামূলক পাটজাত মোড়ক ব্যবহার করার উপর এই ধরণের মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলেও সহকারি কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমা জানান। তাই দ্রুত সরকারের আইন অনুসারে বাধ্যতামূলক ভাবে পরিবেশবান্ধব সকল পণ্যে পাটজাত মোড়ক ব্যবহারের প্রতি তিনি উপজেলার সকল ব্যবসায়ী ও প্রতিষ্ঠানের মালিকদের সুদৃষ্টি কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর