আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশ বিশ্ব মা দিবস পালিত

চন্দনাইশ প্রতিনিধি:

আজ আন্তর্জাতিক মা দিবস। পৃথিবীর সকল মায়ের শ্রদ্ধা নিবেদনের জন্য বিশেষ দিন। এই দিবসে উপলক্ষ্যে চট্টগ্রামের চন্দনাইশে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব মা দিবস পালন করা হয়েছে। রোববার (১২ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় উপজেলা ভিডিও কনফারেন্স হলরুমে চন্দনাইশ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজনে বিশ্ব মা দিবস পালন করা হয়। বিশ্ব মা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা বেগম ।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার আজাদ হোসেন, উপজেলা প্রকৌশলী জুনায়েদ চৌধুরী, উপজেলা সমাজসেবা অফিসার রাসেল চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আ. ন. ম ছালেহ উদ্দিন, চন্দনাইশ থানার এসআই অখিল দে, উপজেলা শিক্ষা কমিটির সদস্য সঞ্চিতা বড়ুয়া, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে সুমন বিকাশ দে, সাকি চৌধুরী, কিশোর কিশোরী ক্লাবের জেন্ডার প্রমোটার নাইমুদ্দীন মারুফ, সাদিয়া সুলতানা প্রমুখ।

এছাড়া উপজেলা প্রশাসনের ন্যস্ত সকল সরকারি বেসরকারি দপ্তরে কর্মকর্তা-কর্মচারী, নারী উন্নয়ন ফোরামের সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন, মায়ের সম্মান ও শ্রদ্ধা জানানো বিশেষ দিন আজ। যদিও মায়ের শ্রদ্ধা ও সম্মান জানাতে কোন দিন ক্ষণ প্রয়োজন হয় না। মা সন্তানের উত্তম আশ্রয়স্থল এবং মায়ের স্নেহ-মায়া-মমতা ও ভালবাসা নিঃস্বার্থ। মা মা-ই, মায়ের তুলনা হয় না। এই দিনে আমাদের মনে করিয়ে দেয়, সন্তান হিসেবে আমাদের মায়ের প্রতি দায়িত্ব ও সম্মানের কথা। তাই আমরা সবাই মায়ের প্রতি ভালোবাসার ও সম্মান দেখানোর উচিত।

বক্তারা আরও বলেন, শুধু সন্তান ধারণ, জন্মদান ও প্রতিপালনই নয়, মা হচ্ছেন সন্তানের প্রধান শিক্ষক। সন্তানের শারীরিক ও মানসিক বিকাশসহ জীবনের সফলতা আসে মায়ের হাত ধরে। মায়ের ঋণ কখনো শোধ হবার নয়। আমাদের সকলের উচিৎ, পরম মমতায় মা’কে আগলে রাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর