আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

১৮ এপ্রিল ২০২৪ তারিখ কতিপয় পত্রিকায় ‘আইআইইউসির টাকায় সস্ত্রীক যুক্তরাষ্ট্রে ভিসি’ শিরোনামে প্রকাশিত সংবাদ আইআইইউসি কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে।

আইআইইউসি কর্তৃপক্ষের এ বিষয়ে বক্তব্য হলো, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ আইআইইউসির সকল নিয়ম-নীতি মেনেই গত ৩ এপ্রিল যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন। আইআইইউসি’র সংশ্লিষ্ট সকল দপ্তর উপাচার্যের এই যুক্তরাষ্ট্র সফর সম্বন্ধে আগে থেকেই অবগত আছে। তিনি ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি’র সাথে আইআইইউসির পক্ষে সমঝোতা স্মারক সাক্ষর করেছেন। এছাড়া আরো বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা স্মারক ও সম্পর্ক উন্নয়নের কাজ চলছে। প্রকাশিত সংবাদে উল্লেখিত আইআইইউসি থেকে ১০ হাজার ডলার সমপরিমাণ অর্থ উত্তোলনের তথ্যটি সঠিক নয়। যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ের সাথে আইআইইউসির সমঝোতা স্মারক সাক্ষরের জন্য আইআইইউসি কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের নিয়ম-নীতির বাইরে কোন সুযোগ সুবিধা দেয়ার সুযোগ নেই। এছাড়া উপাচার্য মহোদয়ের স্ত্রী’র কোন খরচ বহন করার সুযোগ এখানে নেই, তাই দেওয়াও হয়নি।

সূতরাং এ সংবাদে প্রকাশিত তথ্য সঠিক নয় এবং বিভ্রান্তিকর। আইআইইউসি কর্তৃপক্ষ এ প্রসঙ্গে প্রকাশিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্যসমৃদ্ধ সংবাদের জন্য তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ২০২১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিশিষ্ট ইসলামিক স্কলার চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাবেক সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ট্রাস্টি বোর্ড দায়িত্ব নেওয়ার পর থেকে আইআইইউসির অবকাঠামো ও শিক্ষার মানে ব্যাপক উন্নয়ন স্বাধিত হয়েছে, প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করা হয়েছে। সেখানে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বিশিষ্ট শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ মহোদয়কে উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর