আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে বন্য হাতির আক্রমণে নিহত ১, আহত ১

চন্দনাইশ প্রতিনিধিঃ

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় বন্য হাতির আক্রমণে মোহাম্মদ জাকির হোসেন (৬৫) নামে এক ব্যক্তি নিহত ও সালাহউদ্দিন (৩৫) নামে একজন গুরুতর আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। সোমবার (১৫ এপ্রিল) সকালে উপজেলার বরমা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মধ্যম বাইনজুরী ও ৫ নম্বর ওয়ার্ডের শেবন্দী এলাকায় এ ঘটনা।

নিহত জাকির হোসেন বাইনজুরী গ্রামের ঈসা খাঁন ডাক্তার বাড়ির মরহুম আবদুর রাজ্জাকের ছেলে এবং আহত সালাউদ্দিন শেবন্দী গ্রামের নুরুল ইসলাম চেয়ারম্যান বাড়ির মোহাম্মদ নজরুল ইসলামের ছেলে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বরমা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ নওশা মিয়া জানান, “চা দোকানদার জাকির হোসেন সোমবার সকালে ফসলের মাঠে গেলে হঠাৎ দুটি বন্য হাতি ওই দিক দিয়ে যাওয়ার সময় পিছন থেকে তাঁকে আক্রমণ করলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এই ঘটনার পর হাতি দুটি চলে যাওয়ার সময় বরমা শেবন্দী এলাকার সালাউদ্দিন নামে এক যুবককে গুরতর আহত করে। তাঁকে দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় আছেন।”

ইউপি সদস্য নওশা মিয়া আরো জানান, “হাতি দুটি কোন দিক থেকে এসেছে এবং কোন দিকে চলে গেছে তা জানা যায়নি। এলাকাবাসীর ধারণা, হাতি দুটি বাঁশখালি পাহাড়ি অঞ্চল থেকে এসে ওই এলাকা দিয়ে নদী পার হয়ে পার্শ্ববর্তী আনোয়ারা উপজেলা ও সাতকানিয়া উপজেলার চরতি যাওয়ার সময় এ ঘটনা ঘটে।”

এদিকে মর্মান্তিক এঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে বিশ হাজার ও আহতের চিকিৎসার জন্য তাঁর পরিবারকে দশ হাজার টাকা অনুদান প্রদান করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর