আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্ত কাফেলার আয়োজনে ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক 

পবিত্র মাহে রমজান উপলক্ষে বাকলিয়া ও চান্দগাঁও থানার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন মুক্ত কাফেলার উদ্যোগে মাসব্যাপী কুরআন তেলওয়াত প্রশিক্ষণ ২০২৪ উপলক্ষে ক্বেরাত প্রতিযোগিতার মাধ্যমে সম্পন্ন হয়েছে।

সংগঠনের উদ্যােগে মাহে রমজানের ১ম দিন হতে শুরু হওয়া মাসব্যাপী কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ চান্দগাঁও ও বাকলিয়া থানাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অর্ধশত শিক্ষার্থী অংশ নেয়।শনিবার (২২ মার্চ) চান্দগাঁওস্থ বড় কবরস্থান এলাকায় তাজউদ্দীন শাহ জামে মসজিদে কেরাত প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণের মাধ্যমে কোর্সটি সম্পন্ন হয়।

এতে যারা ১ম স্থান অধিকার করেন মোঃ সাইফুদ্দিন,
২য় হয়েছেন তাজভীদ হোসেন,৩য় জামিউস সিয়াম, ৪র্থ ইজাজ উদ্দিন ইফাজ ও ৫ম হয়েছেন আনাস বিন ইব্রাহিম।

বিজয়ীদের জন্য হাসনাইন ট্রাভেলস এন্ড ট্যুরস এর সৌজন্যে বিশেষ উপহার প্রদান করা হয়।প্রত্যেক প্রত্যেক প্রতিযোগি পেয়েছেন গ্রীন বাডস স্কুল এন্ড কলেজের পরিচালক ইরফান উল্লাহর সৌজন্যে আকর্ষণী উপহার।

আয়োজিত ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠানে বিচারক ছিলেন তাজউদ্দীন শাহ জামে মসজিদের পেশ ইমাম মাওলা আবু তৈয়ব ছিদ্দিকী অন্যান্য বিচারক ছিলেন হাফেজ মোঃ সোয়াইবুল ইসলাম ও মিজবাহ উদ্দীন সিফাত।

ফারুখ আজম এবং মুহাম্মদ ওয়াসিম এর সঞ্চালনায় অনুষ্ঠান কেরাত প্রতিযোগিতা -২০২৪ শুরু হয় এতে সভাপতিত্ব করেন মুক্ত কাফেলার সভাপতি জাবেদ চৌধুরী হিমেল।অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মুক্ত কাফেলার উপদেষ্টা প্রফেসর সামী উদ্দিন, ফরিদুল আলম এবং মুহাম্মাদ সালাহ উদ্দীন।

এছাড়া দেশ ও প্রবাস থেকে আর্থিকসহ সার্বিক সহযোগিতার জন্য ‘মুক্ত কাফেলা’র পক্ষ থেকে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের জন্য অনুষ্ঠান শেষে দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর