আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এস আলম সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে

চট্টগ্রামের কর্ণফুলীর চরলক্ষ্যা এলাকায় এস আলম রিফাইন্ড সুগার মিলের (চিনির কারখানা) আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন নির্বাপণ করা যায়নি। আগুন পুরোপুরি নেভাতে ভোর পর্যন্ত সময় লাগতে পারে ধারণা করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। আগুন যাতে কারখানার অন্য কোথাও ছড়িয়ে না যায় সেদিকেও তাঁরা সচেষ্ট রয়েছেন।

সোমবার (৪ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

কর্ণফুলী ফায়ার সার্ভিসের ইনচার্জ বরঞ্জীব বড়ুয়া বলেন, অপরিশোধিত চিনির গোডাউন হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের বহু বেগ পেতে হয়েছে। আগুন নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি নেভানো যায়নি। আগুন নেভাতে সময় লাগবে অনেক। ঘটনাস্থলে আমাদের ১৪টি ইউনিটের সদস্যরা, পাশাপাশি ঊর্ধ্বতনরা আছেন। আগুন যাতে কোনোভাবে ছড়িয়ে না যায় সেজন্য আমরা সতর্ক অবস্থানে আছি।

ফায়ার সার্ভিস ছাড়াও ঘটনাস্থলে সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা রয়েছেন৷ পরিদর্শন করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

সোমবার (৪ মার্চ) বিকেল ৩টা ৫৩ মিনিটে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের এই চিনিকলের একটি গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিকেল ৪টার দিকে খবর পেয়ে শুরুতে দুটি ইউনিট, পরে আরো ৫টি ইউনিটসহ মোট ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবু আগুন নিয়ন্ত্রণে না আসায় যুক্ত হয় আরো ৭টি ইউনিট। সবমিলিয়ে ফায়ার সার্ভিসের ১৪ টি ইউনিট কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর