আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে নায়ক মান্নার ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত

বিনোদন ডেস্ক

নানা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামে প্রয়াত চিত্রনায়ক মান্নার ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে “মান্না ফাউন্ডেশন ” চট্টগ্রাম বিভাগের উদ্যোগে খতমে কোরআন, দোয়া মাহফিল সহ এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে মান্না ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে এ কর্মসূচি পালিত হয়।

চলচিত্র জগতের হারিয়ে যাওয়া উজ্জ্বল নক্ষত্র চিত্রনায়ক মান্না। ২০০৮ সালের এই দিনে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। মৃত্যুর ১৬ বছর পার হলেও তার জনপ্রিয়তার এতটুকুও ভাটা পড়েনি। এখনও মানুষ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। স্মরন রেখেছেন তাদের প্রিয় নায়ককে। মান্নার ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মান্না ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে। সকালে খতমে কোরআন, দোয়া মাহফিল সহ এতিম শিশুদের মাঝে খাবার বিতরণের পাশাপাশি আলোচনা সভা শেষে মান্নার মাগফেরাত কামনায় মোনাজাত করেন মৌলানা দিদারুল আলম নিজামী ।

এতে উপস্থিত ছিলেন মান্না ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের সভাপতি মুহম্মদ এনামুল হক মিঠু, সহ-সভাপতি মোহাম্মদ জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক রাকিব হোসাইন, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ মোজাম্মেল হক (হিরু), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ ইউনুছ ও প্রকাশনা সম্পাদক জোবাইর বিন জিহাদী প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা চলচ্চিত্র জগতের নায়ক মান্নার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, অভিনয়ে মেহনতি মানুষের প্রতিনিধি হয়ে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন মহানায়ক মান্না। এ সময় প্রয়াত মান্না হত্যার রহস্য সঠিক তদন্তের মাধ্যমে উদঘাটন করে সঠিক বিচারের দাবি করেন বক্তারা।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৪ এপ্রিল চিত্রনায়ক এসএম আসলাম তালুকদার মান্না কালিহাতীর দূর্গাপুরের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। তিনি মাধ্যমিক পরীক্ষা পাস করে ঢাকা কলেজে স্নাতকে ভর্তি হন। ১৯৮৪ সালে এফডিসির নতুন মুখের সন্ধান কার্যক্রমের মাধ্যমে বাংলা চলচ্চিত্রে আসেন। তার অভিনীত প্রথম চলচিত্র তওবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর