আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ দিনের রিমান্ডে বাঁশখালীর লেয়াকত

অনলাইন ডেস্ক

বাঁশখালীর গন্ডামারা ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা লেয়াকত আলীকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। শনিবার (১০ ফেব্রুয়ারি) বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ আবেদন মঞ্জুর করেন। এদিন পুলিশের পক্ষ থেকে তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছিল। এর আগে বুধবার লেয়াকত আলীকে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

বৃহস্পতিবার রাতে তাকে নিয়ে অভিযান চালানো হয়। গন্ডামারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খামারুপাড়া এলাকায় লেয়াকত আলীর বাড়ি থেকে ১০টি আগ্নেয়াস্ত্র, ৭২ রাউন্ড গুলি, ২৬টি কার্তুজ পাঁচটি চাইনিজ কুড়াল, একটি কিরিচ, ছয়টি রাম দা এবং ৪০টি লাঠি উদ্ধার করা হয়। বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমদ বলেন, একটি মহল লেয়াকত আলীকে দিয়ে সরকারবিরোধী আন্দোলনের চেষ্টা করছিল। লেয়াকত সরকারি স্থাপনা টার্গেটে রেখে লোকজন দিয়ে আন্দোলন করাচ্ছিলেন। ডাকাতি, সন্ত্রাস, চাঁদাবাজি ও আইনশৃঙ্খলা অবনতিতে জড়িত কাউকেই আর ছাড় দেবে না পুলিশ।

ওসি (তদন্ত) সুধাংশু শেখর হালদার জানান, লেয়াকত আলীর বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলা রয়েছে। কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর