আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বই অতীত ও ভবিষ্যতের সেতুবন্ধন তৈরি করে’

অনলাইন ডেস্ক

নগরের সিআরবি শিরীষতলায় অমর একুশে বইমেলায় চট্টগ্রাম প্রেস ক্লাবের স্টল উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেছেন, বইমেলা বাঙালির প্রাণের মেলা। আমাদের ইতিহাস ঐতিহ্যের অংশ। বই অতীত, বর্তমান ও ভবিষ্যতের মাঝে সেতুবন্ধন তৈরি করে এবং আলোকিত মানুষ ও জ্ঞানভিত্তিক সমাজ গঠনের অন্যতম অনুষঙ্গ। তারা বলেন, বই সত্যের ও ন্যায়ের পথে পরিচালিত করে মানুষকে বিশুদ্ধ করে তোলে। জ্ঞানতৃষ্ণা নিবারণের জন্য সব বয়সী মানুষের সম্মিলনে বইমেলা এখন অন্যতম উৎসব এবং মিলনমেলায় পরিণত হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে এ আয়োজনে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

চট্টগ্রাম প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক আহমেদ কুতুবের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী, শিশুসাহিত্যিক রাশেদ রউফ ও গবেষক মুহাম্মদ শামসুল হক, অমর একুশে বইমেলা চট্টগ্রামের আহ্বায়ক ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, চট্টগ্রাম প্রেস ক্লাবের কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, স্থায়ী সদস্য মোস্তাক আহমেদ, আসিফ সিরাজ, হাফিজ রশিদ খান, মুস্তফা নঈম, অমিত বড়ুয়া, শিক্ষাবিদ আজাদ বুলবুল, সৃজনশীল প্রকাশনা পরিষদের সভাপতি শাহাবুদ্দিন বাবু।

স্টল উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, প্রেস ক্লাবের সদস্য মামুনুর রশীদ, জামালুদ্দীন ইউছুফ, আলমগীর সবুজ, আবসার মাহফুজ, আরিফ রায়হান, আবু মোশাররফ রাসেল, মো. মোরশেদুল আলম তালুকদার, আমিনুল ইসলাম মুন্না প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর