আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন নাজমা আক্তার মিতা

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন চট্টগ্রাম মহানগর মহিলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক নাজমা আক্তার মিতা। বুধবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

এসময় নাজমা আক্তার মিতা বলেন, আমি ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে যুক্ত আছি। যুব মহিলা লীগে যখন থেকে কাজ করা শুরু করলাম তখন আমার অ্যাক্টিভ অ্যাক্টিভিটি, কর্মদক্ষতা দেখে এবং আমার আসনে আমার কার্যক্রম দেখে বাংলাদেশ আওয়ামী লীগের শীর্ষ পর্যায় থেকে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার কথা বলা হচ্ছে। সর্বোপরি আমি বলব-দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনা সরকারের হাতকে শক্তিশালী করার উদ্দেশ্যে আমি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করছি। আমি আপনাদের দোয়াপ্রার্থী।

উল্লেখ্য, জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংখ্যা ৫০টি। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য তাদের পক্ষ থেকে সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ নিজ দলের এবং স্বতন্ত্রদের মিলে মোট ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবেন। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি (জাপা)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর